Ads

খাবার দাবারের ছবি ও জীবনের কিছু কথামালা (শনিবার, ৩০শে ডিসেম্ভর ২০২৩ইং, রাতের খাবার)

 



আমাদের পরিবারের খাবার দাবারের এই সিরিজে আমার কাজ শুধু টেবিলে খাবার রাখা হলে ছবি তোলা, যদি খাবার গুলো ভাল দেখায় বা কোন বিশেষ দিন থাকে। আজকাল পুরা পাতিল তুলে রাখা হয় প্রায় দিন, এই সব অবশ্য এখন মধ্যবিত্ত পরিবারের অভ্যাস, কারন আগের মত যেহেতু বাজার করা হয় না (টাকা বাছাতে), ফলে যত কম রান্না ও কাজে দিন পার করা যায় আর কি! যাই হোক, তবে আমাদের বাসায় রাতে বা আমি থাকলে বা চাইলে বাটিতেও পরিবেশন করা হয়! হা হা হা, বাটিতে খাবার দেখলে আমি অবশ্যই ছবি তুলি। চলুন, ৩০শে ডিসেম্বরের ছবি দেখি।



ডাবল ডিম ভাঁজি, আমার ইচ্ছায়, মন চাইছিলো জানিয়েছিলাম।


পালিং শাক, দুপুরের রান্না বলে ঝিমিয়েছে!


পাবদা মাছ ভাঁজা, খেতে মজা।


ফুল কপি রান্না।


ধোঁয়া উঠা ভাত, শীতে জমজমাট।


টেবিলের দৃশ্য।


যথারীতি আমার প্লেট, আমি ডিম ভাঁজা দিয়েই খেতে উঠেছি।

সবাইকে শুভেচ্ছা, ভাল থাকবেন সবাই, আপনাদের জীবন কাটুক আনন্দে।


রান্না কৃতজ্ঞতাঃ মানসুরা হোসেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.